Home / লাইফস্টাইল / মিলনে অধিক তৃপ্তি পেতে এই ৬টি কাজ কখনোই করবেন না!

মিলনে অধিক তৃপ্তি পেতে এই ৬টি কাজ কখনোই করবেন না!

মিলনে অধিক তৃপ্তি পেতে এই ৬টি কাজ কখনোই করবেন না!

 

বেশিরভাগ মহিলারাই শারীরিক জীবন নিয়ে পার্টনারের সঙ্গে খোলাখুলি কথা বলেন না। ফলে লজ্জা আপনার শারীরিক সুখে বাধা হয়ে দাঁড়ায়। কিন্তু অনেক সময় সঙ্গীর ভালোলাগা, খারাপলাগাগুলো জানার পরও আপনার শারীরিক জীবন পারফেক্ট হয় না। কারণ, না জেনে কয়েকটি ছোটোখাটো ভুল করে বসেন। সেই কাজগুলো আপনার শারীরিক লাইফকে বেস্ট হতে দেয় না। জেনে নিন মিলনের আগে ও পরে যে কাজগুলি কখনোই করবেন নাঃ

 

১৷ সহবাসের সঙ্গে সঙ্গেই বিছানা ছেড়ে উঠবেন নাঃ বেশিরভাগ মহিলাদের একটা ধারনা রয়েছে ইন্টারকোর্সের পর পরই প্রস্রাব করলে সংক্রমণের সম্ভাবনা কম থাকে। তবে মিলন শেষ হওয়ার সঙ্গে সঙ্গে বাথরুমে ছোটার কোনও কারণ নেই যদি না প্রস্রাবের বেগ থাকে। এতে সংক্রমণ খুব একটা যায় না। বরং মিলনের সুখের অনুভূতি উধাও হয়ে যায়।

 

২৷ মিলনের আগে খুব বেশি মদ্যপান করবেন নাঃ অনেকে মুডের জন্য মিলনের আগে মদ্যপান করে থাকেন। কেউ কেউ আবার বেশ কয়েক পাত্তর ওয়াইন চড়িয়ে নেন এক রোম্যান্টিক ফিল আনতে। কিন্তু অ্যালকোহলের পরিমাণ বেশি হয়ে গেলে তা নষ্ট করে দিতে পারে শারীরিক মিলনের রোমাঞ্চকে। কারণ বেশি মদ্যপান করলে ক্লাইম্যাক্সে পৌঁছতে বেশি সময় লাগে। অ্যালকোহল নার্ভগুলোকে শিথিল করে দেয়। ফলে শরীরের উত্তেজনা হারিয়ে যায়।

 

৩৷ পার্টনারের স্নানে বাধা দেবেন নাঃ সহবাসের সঙ্গে হাইজিনের সম্পর্ক সবসময় থাকে। পরিষ্কার পরিচ্ছন্নতার অভাব শরীরে ডেকে আনতে পারে নানারকম সংক্রমণ। তাই বেশিরভাগ সময়েই ইন্টরকোর্সের পর মহিলাদের নানারকম সংক্রমণ দেখা দেয়। বিছানায় যাওয়ার আগে পার্টনারকে সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন হওয়ার সুযোগ দিন। পুরুষাঙ্গের পরিচ্ছন্নতা বিশেষ জরুরি।

 

৪৷ সহবাসের আগে ও পরে দূরে রাখুন ভারী খাবারঃ সঙ্গমে লিপ্ত হওয়ার আগে পেট খুব একটা ভর্তি না থাকাই ভালো। ভারী ডিনার করলে বা ভরপেট খেয়ে সহবাস করলে অনেক সময় সমস্যা হয়। গ্যাস বা হজমের সমস্যা আপনার মুড নষ্ট করে দিতে পারে। সে ক্ষেত্রে মিলনের আগে অল্প করে চকোলেট খেতে পারেন। ভারী খাবার বরং ঘণ্টা দুয়েক পরে খান। বা ডিনারটা একটু আগে সেরে নিন।

 

৫৷ অপরিষ্কার সহবাস টয় ব্যবহার করবেন নাঃ শারীরিক সুখ পেতে সহবাস টয় ব্যবহার করতেই পারেন। তবে হাইজিনের কথা মাথায় রেখে। পরিষ্কার না করে কখনই সহবাস টয় ব্যবহার করা উচিত নয়। অ্যান্টিব্যাকটেরিয়াল ওয়াইপ বা স্প্রে দিয়ে পরিষ্কার করে তবেই সহবাস টয় ব্যবহার করুন।

 

৬৷ ব্যবহার করবেন না মেন্থল বেসড লুব্রিকেন্টঃ মেনোপজ়ের আগে বা পরে মহিলারা মিলনে তৃপ্তি পেতে নানারকম লুব্রিকেন্ট ব্যবহার করে থাকেন। সেক্ষেত্রে মেন্থল বেসড লুব্রিকেন্ট ব্যবহার না করাই ভালো। এতে মিলনে সমস্যা হতে পারে। ব্যাকটেরিয়ার সংক্রমণও হতে পারে। তাই ঘরোয়া বা অরগ্যানিক লুব্রিকেন্ট ব্যবহার করুন।

About Admin

Check Also

হঠাৎ প্রেসার কমে গেলে তাৎক্ষনিক ভাবে যা করবেন!

হঠাৎ প্রেসার কমে গেলে তাৎক্ষনিক ভাবে যা করবেন!   হঠাৎ প্রেসার কমে যাওয়ার কিছু উল্লেখযোগ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *